ঢাকাস্থ রামু সমিতির উপদেষ্টা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক রমিজ আহমদ গুরুতর অসুস্থ হয়ে বারডেম হাসপাতালের গভীর পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আছেন। পারিবারিক সূত্র নিশ্চিত করেছে, আজ (শুক্রবার) সকাল দশটা হতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

ঢাকাস্থ সাজু আর্ট গ্যালারির স্বত্বাধিকারী রমিজ আহমদ দীর্ঘদিন ধরে ডাইবেটিস ও হৃদরোগে ভুগছিলেন। সম্প্রতি তিনি মাথায় আঘাতপ্রাপ্ত হলে মস্তিস্কে রক্তক্ষরণ হয়। এর পরে গত কিছুদিন ধরে বারডেম হাসপাতালে ভর্তি আছেন তিনি। আজ সকালে অবস্থার অবনতি হলে তাকে গভীর পরিচর্যা কেন্দ্রে স্থানান্তরিত করা হয়।

রমিজ আহমদের ছোট ভাই রামু সমিতির সভাপতি নুর মোহাম্মদ জানিয়েছেন, রমিজ আহমদ রামুর বহু সমাজ সেবামূলক কাজে নিজেকে নিযুক্ত রেখেছেন বিগত কয়েক দশক ধরে। তিনি রামু কলেজের অন্যতম উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা দাতা সদস্য। তার প্রতিষ্টিত সাজু আর্ট গ্যালারির মাধ্যমে কক্সবাজার তথা দেশের অনেক বরেণ্য চিত্রশিল্পীর শিল্পকর্ম প্রচার ও প্রতিষ্ঠা পেয়েছে। রামু সমিতির সাধারণ সম্পাদক সুজন শর্মা রামু সমিতিতে রমিজ আহমদের অবদানের কথা স্নরণ করে বলেন, ঢাকাতে রামুবাসীদের অন্যতম অভিভাবক হিসেবে তিনি রামু সমিতি প্রতিষ্ঠা ও পরিচালনায় ভূমিকা রেখে চলছেন নিষ্ঠার সঙ্গে।

রামু সমিতির প্রচার-প্রকাশনা ও সাহিত্য সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম স্বাক্ষরিত বিবৃতিতে জনাব রমিজ আহমদের আশু রোগমুক্তির জন্য রামুবাসীকে দোয়া করার জন্য অনুরোধ করা হয়েছে।